আমি কবি নই
- রনি মাহমুদ - খুঁজি তোমায় ০৭-০৫-২০২৪

আমি কবি নই!
___রনি মাহমুদ

আমি কবিদের মতো কবি নই
নিজের মন থেকে
কিছু অগোছালো কথা
সারিবদ্ধভাবে তোমাদের দুয়ারে,
দুহাত পেতে তুলে ধরি!

তোমরা নিও ভাই!
ফিরিয়ে দিওনা!

আমি কাব্যলক্ষ্মী দেখিনি
কল্পনায় তাকে বহুবার এঁকেছি!
শুনেছি সে নাকি বহু গুনি!
তাকে দেখার সৌভাগ্য
আমার হয়তো নাই,
সে যদি তোমাদের চোখে পড়ে বলিও আমার কথা!
আমি তাকে একবার দেখতে চাই!

তোমাদের থেকে আলাদা নই আমি,
মানুষের মাঝেই আমি বাঁচতে চাই
তোমরা যেমন স্বপ্ন দেখো দিবারাত্রি
আমি তার চেয়ে কম নয়, আমি তেমনই!

আমি কবি নই
কবিতা লিখতে জানিনা
আমি কোনো কাব্য লিখিনা!
আমার ভিতরে যতো কষ্ট আছে
সব কিছুই তোমাদের কাছে তুলে ধরি!

হয়তো কেউ বিরক্তি হবে
তবেঁ এ নিয়ে আমার কোনো ভাবনা নাই!
হোক আমার, অবশেষে মরণ!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।